বৈরী বাতাসে কোমল আগুন

বৈরী বাতাসে কোমল আগুন

নাসরিন সিমি
প্রকাশনী » ধ্রুপদী পাবলিকেশন্স
প্রকাশিত » ০১ ফেব্রুয়ারি ২০২০
অ-লক্ষ্মী

অ-লক্ষ্মী

শম্পা হাসনাইন
প্রকাশিত » ০১ ফেব্রুয়ারি ২০২০
বইমেলায় আরো বই »

আমার ভালোবাসার মাহিয়া নিয়ে সোহেল



কন্ঠশিল্পী সোহেল
কন্ঠশিল্পী সোহেল

যুগে যুগে পৃথিবীতে জনপ্রিয়তা পেয়েছে দুই ধরনের গান। এগুলোর একটি প্রেমের গান, অন্যটি প্রেমে ব্যর্থ হওয়ার গান। সম্প্রতি প্রেমিকাকে নিয়ে নবাগত কন্ঠশিল্পী শিবচরের সোহেল ১০টি গান নিয়ে প্রকাশ করেছেন একক গানের এ্যালবাম 'আমার ভালোবাসার মাহিয়া'। সোহেল এর নিজস্ব ইউটিউব চ্যানেলে এ্যালবামের গানগুলো অবমুক্ত করেন।

উচ্চ মাধ্যমিকে পড়া অবস্থায় শিল্পী মনির খানের কন্ঠে অঞ্জনার গান শুনে শিবচরের সোহেল এর মনে শিল্পী হওয়ার বাসনা জাগে। আর সেই স্বপ্ন পূরন করতেই অনেক দিন গান শিখেছিলেন ওস্তাদ অর্জুন কুমার বিশ্বাসের কাছে। পরবর্তীতে সোহেল প্রতীক হাসান, ন্যান্সি'সহ অনেক জনপ্রিয় শিল্পীদের চলচ্চিত্র ও এ্যালবামের গানে গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন। সম্প্রতি তিনি 'আমার ভালোবাসার মাহিয়া' নামক এ্যালবামের মাধ্যমে একজন কন্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেছেন। শিবচরের সোহেল এর বাস্তব জীবনে ঘটে যাওয়া এক অন্যরকম ভালোবাসার গল্প থেকে জন্ম নেওয়া এই এ্যালবামের প্রতিটি গানই দর্শকদের হৃদয় ছুঁয়ে যাবে বলে মনে করেন তিনি।

'আমার ভালোবাসার মাহিয়া' প্রসঙ্গে সোহেল বলেন, মাহিয়া আমার গ্রামের মেয়ে, যার সাথে শিল্পী মনির খান অঞ্জনার মত একটা ইতিহাস করার জন্য অন্যরকম সম্পর্ক গড়ে উঠেছিল। সেই সম্পর্কের টানে দুজন দুজনাকে নিয়ে জীবনের অনেক স্বপ্ন নিয়ে ঘর সাজাই। পরে মাহিয়ার পরিবারের জন্য আমাদের মধ্য দুরত্ব তৈরি হয়। সেই বিরহে মনের না বলা কথাগুলো গানের মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। আশা করি গানগুলো সবার ভালো লাগবে। সবাই আমার জন্য দোয়া করবেন যেন আমার হারানো ভালবাসা পুনরায় ফিরে পাই।