ওমর ফারুকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

মুক্তকলাম প্রতিবেদক

সোমবার, ০৭ অক্টোবর ২০১৯
ওমর ফারুক চৌধুরী

সম্প্রতি দেশব্যাপী আলোচিত সমালোচিত ক্যাসিনো কেলেঙ্কারিতে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটসহ একাধিক নেতা গ্রেফতার হওয়ার পর বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এজন্য বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে সর্বোচ্চ সর্তকতা জারি করা হয়েছে। আজ রবিবার বিকালে এ বিষয়টি বেনাপোল ইমিগ্রেশনব কর্তৃপক্ষ নিশ্চিত করে।

ভারতের সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে ভারতে যাওয়ার সুযোগ থাকে বেশি। তাই এ সীমান্ত পথে তাদের ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেওয়া যায় না। এজন্য এ সীমান্তে সতর্কতা ও নজরদারি বাড়ানো হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে। এছাড়া একাধিক বা জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারেন সে জন্য হাতের ছাপও মিলিয়ে দেখা হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিন খান পাঠান জানান, ঢাকা পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) থেকে তাদের কাছে মৌখিক একটি নির্দেশনা এসেছে। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও নেপালের নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া প্রতিদিন নতুন নতুন আরও নামের তালিকা আসছে বলেও জানান তিনি।

ভোলায় পুলিশের সাথে প্রতিবাদকারীদের সংঘর্ষে নিহত ৪
বাগেরহাটে মাদকাসক্ত ছেলের হাতে মা খুন!
যুবদলের ৪১ তম প্রতিষ্ঠা উপলক্ষে খুলনা জেলা যুবদলের প্রস্তুতি সভায় ৫ উপ কমিটি গঠন
ফকিরহাটের মহিষ উন্নয়ন ও প্রজনন খামার পরির্দশন করেন মৎস্য ওপ্রাণি সম্পদ প্রতিমন্ত্রী
খুলনায় তেরখাদা ব্লাড ব্যাংকের উদ্দোগে ২য় দফা ফ্রী রক্তের গ্রুপ নির্নয় ও চিকিৎসা সেবা প্রদান।
বাগেরহাটের মোংলায় নৌ থানার ওসির বিরুদ্ধে ভুক্তভোগীদের মানববন্ধন
মদিনায় বাস দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ জন বাংলাদেশি
চিংড়ি উৎপাদনে আধুনিক পদ্ধতির ওপর জোর দিতে হবে-মৎস্য প্রতিমন্ত্রী আশরাফুল আলী খান খসরু।
বাবাকে বাঁচাতে লিভার দিচ্ছে বিশ্ববিদ্যালয় ছাত্রী
চট্টগ্রামে বাবা ও মেয়ের গলাকাটা লাশ উদ্ধার

সংশ্লিষ্ট সংবাদ